অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ কত টাকা লাগে | Australia visa 2023

Rate this post

অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ কত টাকা লাগে, কি কি লাগে, কতদিন সময় লাগে ইত্যাদি আজকে আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ কত টাকা লাগে এবং কিকি প্রয়োজন এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ কত টাকা লাগে

বর্তমানে অস্ট্রেলিয়া কাজের চাহিদা অনেক বেশি। বাংলাদেশ থেকে যারা অস্ট্রেলিয়া কাজের ভিসায় যেতে চায় তাদের অবশ্যই জেনে রাখা প্রয়োজন অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ কত টাকা লাগে। বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য কাজের ভিসার খরচ হবে প্রায় ২ থেকে ৫ লক্ষ টাকা। যদি দালালের মাধ্যমে যেতে চান তাহলে আপনাদের কাজের ভিসার খরচ পড়বে প্রায় ৬ লক্ষ টাকার উপরেও। তবে এজেন্সির মাধ্যমে যেতে চাইলে আপনার খরচ পড়ববে প্রায় ৩ থেকে ৫ লক্ষ টাকা। তাই বলা যায় বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া কাজের ভিসায় যেতে আপনাদের খরচ পড়বে প্রায় ১০ থেকে ১২ লক্ষ তাকা।

অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩

উন্নত জীবনযাপন ও বেশি উপার্জনের জন্য অস্ট্রেলিয়া হচ্ছে বিশ্বের অন্যতম উন্নত ও ৬ষ্ঠ বৃহত্তম দেশ। তবে অস্ট্রেলিয়া যেতে হলে সরকারি পৃষ্ঠপোষকতার প্রয়োজন অত্যাধিক। কেননা কোনো এজেন্সি কিংবা সংস্থা অস্ট্রেলিয়া কাজের ভিসা দিতে পারবে না। এছাড়াও অস্ট্রেলিয়া কাজের চাহিদা অনেক বেশি থাকায় বাংলাদেশ থেকে অনেক প্রবাসী ভাইদের ইচ্ছা থাকে অস্ট্রেলিয়া যাওয়ার। অস্ট্রেলিয়া কাজের ভিসায় আপনি যে কাজগুলো পাবেন তাহলো- ফুড প্যাকেজিং, ক্লিনার, হোটেল, কৃষিকাজ ইত্যাদি

অস্ট্রেলিয়া যেতে কি কি কাগজপত্র লাগে

অস্ট্রেলিয়া কাজের ভিসায় যাওয়ার জন্য অবশ্যই কিছু কাগজপত্রের প্রয়োজন হবে। অস্ট্রেলিয়া যেতে কি কি কাগজপত্র লাগে এই ব্যাপারে আপনাদের মধ্যে অনেকেরই সঠিক ধারণা নেই। তাই আপনাদের জানার সুবিধার্থে এখানে জানাবো কি কি কাগজপত্র লাগবে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য। অস্ট্রেলিয়া যাওয়ার জন্য সাধারণত যেসব কাগজপত্র লাগবে তা হলো- সর্বনিম্ন বয়স ১৮ হতে হবে, সর্বোচ্চ বয়স ৪৫ বছর মধ্যে থাকতে হবে, জাতীয় পরিচয়পত্রের কপি, ইংরেজি ভাষার দক্ষতার সার্টিফিকেট, চার কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি যার ব্যাকগ্রাউন্ড সাদা, স্বাস্থ্য বীমা, ব্যাংক স্টেটমেন্ট, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, IELTS স্কোর কমপক্ষে ৬ থাকতে হবে, মেডিকেল রিপোর্ট এবং বৈধ পাসপোর্ট।

সরকারিভাবে অস্ট্রেলিয়া কাজের ভিসা পাওয়ার উপায়

সরকারিভাবে অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ কত টাকা লাগে  অস্ট্রেলিয়া এখন সে বিষয়ে জানাবো। সরকারিভাবে কাজের ভিসা পাওয়ার জন্য আপনার অবশ্যই কাজের দক্ষতা থাকতে হবে। সরকারিভাবে অস্ট্রেলিয়ায় কাজের কাজের ভিসার জন্য আপনাকে সরকারি দক্ষ জনশক্তি নিয়োগকারী ওয়েবসাইটে আবেদন করতে হবে। দক্ষ জনশক্তির আওতায় বাংলাদেশ থেকে আপনি সেফ, ওয়েল্ডার, স্টন মেস্ন, বয়লারমেকার, প্লাম্বার, নার্স  ইত্যাদি কাজগুলোর জন্য আবেদন করতে পারবেন।

এর জন্য আপনাকে প্রয়োজনীয় ডকুমেন্টস ও দক্ষতার প্রমাণপত্র জমা দিতে হবে এবং অস্ট্রেলিয়ান এম্বাসি কিংবা সরাসরি অনলাইনে আবেদন করে আপনি আপনার ভিসা সংগ্রহ করতে পারবেন। সরকারিভাবে কাজের জন্য ভিসা পাওয়া তুলনামূলক কঠিন। শুধুমাত্র নির্দিষ্ট কাজে দক্ষ ব্যক্তিরাই এ সুযোগ পেতে পারে। বর্তমান অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী- অ্যান্টনি আলবানিজের লেবার পার্টির সরকার ক্ষমতায় আসার পর থেকে অস্ট্রেলিয়ার অভিবাসন নীতিতে বেশ কিছু পরিবর্তন করেছে।

অস্ট্রেলিয়া কাজের ভিসার আবেদন করার নিয়ম

অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ কত টাকা লাগে
অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ কত টাকা লাগে

অস্ট্রেলিয়া কাজের ভিসার জন্য সরাসরি অস্ট্রেলিয়ান এম্বাসি, এজেন্সি এজেন্টের মাধ্যমে আবেদন করতে পারেন। তবে সরকারিভাবে অল্প টাকায় অস্ট্রেলিয়া ভিসা পেতে নিম্নোক্তভাবে আবেদন করতে পারেন-

  • অস্ট্রেলিয়া চাকরির ওয়েবসাইটে ভিজিট করার মাধ্যমে,
  • প্রফেশনাল সিভি তৈরির মাধ্যমে,
  • কোম্পানিতে চাকরির আবেদন করার মাধ্যমে,
  • যোগ্যতা ও দক্ষতা বাছাইকরনের মাধ্যমে,
  • বিভিন্ন কোম্পানিতে আবেদন করার মাধ্যমে,

আপনি যদি অস্ট্রেলিয়া কাজের ভিসা পেতে আগ্রহী হন তাহলে আপনাকে অবশ্যই এসকল সাইটে নিয়মিত খেয়াল রাখতে হবে। এবং বিভিন্ন ওয়েবসাইটে আবেদন করার মাধ্যমে আপনার এপ্লিকেশন কোয়ালিটি উন্নত হবে।

আরও পড়ুনঃ কানাডা যাওয়ার খরচ কত 2023

অস্ট্রেলিয়া কাজের ভিসা নিয়ে শেষ কথা

অস্ট্রেলিয়া কাজের ভিসায় বা ওয়ার্ক পারমিট ভিসায় নিয়োগের পরিমাণ তুলনামূলক অনেক কম। তাছাড়া দক্ষতা ব্যাতীত অস্ট্রেলিয়ায় নিয়োগ পাওয়া কঠিন। তাই যারা সরকারিভাবে অস্ট্রেলিয়া যেতে চান তারা অবশ্যই কত টাকা লাগে তা জেনে সঠিকভাবে ভিসা সংগ্র করবেন। এখন যারা অস্ট্রেলিয়া যেতে যাচ্ছেন বা যাবেন ভাবচ্ছেন তারা যাওয়ার আগে অবশ্যই অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ কত টাকা লাগে এসকল তথ্য সর্ম্পকে সঠিক খবরাখবর জাচাই করে নিবেন। আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ কত টাকা লাগে এ নিয়ে বিভিন্ন তথ্য জানাতে পেরেছি। আপনাদের যদি এই বিষয়ে কোনো ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। আপনার যেকোনো গুরুত্বপূর্ণ মন্তব্যর কারণে আমরা এই বিষয়ে আরো প্রয়োজনীয় তথ্য জানাতে পারব।

 

 

error: Content is protected !!
Scroll to Top